ডিএসসিসির বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান

ভোক্তাকন্ঠ ডেস্ক: রাজধানীর বিভিন্ন এলাকায় অনিয়ম দূর করতে বেশ কয়েকটি অভিযান পরিচালনা করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত।

ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা আবু নাছের জানান, বৃহস্পতিবার ডিএসসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিনের তত্ত্বাবধানে নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিফা খানের নেতৃত্বে নীলক্ষেত মোড়ে অবৈধ ক্যাবল সংযোগ বিচ্ছিন্ন ও অপসারণ করা হয়। এছাড়া ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের অপর পাশে ফুটপাত দখল করে তৈরি করা ছয়টি অবৈধ ও অস্থায়ী হোটেল উচ্ছেদ করে দখলমুক্ত করা হয়।

অন্যদিকে কর্পোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুনিরুজ্জামানের নেতৃত্বে খিলগাঁও থানাধীন ৭৫ নম্বর ওয়ার্ডের কায়েতপাড়া বাজারে সরকারি জায়গায় অবৈধভাবে নির্মাণ করা দুটি স্থাপনা উচ্ছেদ করে জায়গা খালি করা হয়।

পাশাপাশি নগরীর ইত্তেফাক মোড় থেকে মতিঝিল শাপলা চত্বর ও শাপলা চত্বর থেকে দৈনিক বাংলা মোড় এলাকায় উচ্ছেদ অভিযান পরিচালনা করেন ডিএসসিসি নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুস সামাদ শিকদার। অভিযানে সড়কের উভয়পাশের ফুটপাতে অবস্থিত দোকানপাট ও অস্থায়ী স্থাপনা অপসারণ করা হয়। এ সময়ে সিটি কর্পোরেশন আইন, ২০০৯ এর ৯২ ধারা লঙ্ঘনের দায়ে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।